মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:৪৪ অপরাহ্ন

“মানবতার ফেরিওয়ালা” মোঃ রেজাউল করিম

অনলাইন ডেস্ক
প্রকাশিত: রবিবার, ৯ মে, ২০২১

মোঃ মিরাজ হোসেন, স্টাফ রিপোর্টারঃ ঢাকার সুবিধাবঞ্চিত পথশিশু ও সাধারণ মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’ রেজাউল করিম ইতোমধ্যে নিজেকে জনগণের কাছে মানবিক মানুষ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন নিজ গুণে। বিপদে-আপদে সহযোগিতার হাত বাড়িয়ে ছুটে যাচ্ছেন সাধারণ মানুষের কাছে।

বরগুনা জেলার আমতলী থানার আওতাধীন কুকুয়া ইউনিয়নের কৃতি সন্তান, রেজাউল করিম পেশায় একজন ব্যবসায়ী,রাবা সোয়েটার লিমিটেড এর চেয়ারম্যান, ও শেরে বাংলা কৃষক কাউন্সিল এর কেন্দ্রীয়, ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন। রেজাউল করিম তার নিজের মানবিক দৃষ্টিকোণ থেকেই মানব কল্যানের কাজে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই বিখ্যাত উক্তিটি যেন মিলে যায় রেজাউল করিম সাথে।

একজন সমাজসেবক ও ন্যায়-নীতিবান, উদার সমাজ সংস্কারক ঢাকার পথশিশুদের কাছে সর্বপরিচিত। সুশীল সমাজ, তরুণ-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ট সুনাম।

চলমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট সমস্যা মোকাবিলায় হতদরিদ্র অসহায় মানুষের পাশে থেকে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মানবতার ফেরিওয়ালা (রেজাউল করিম)। দীর্ঘদিন ধরে সামাজিক অবক্ষয় রোধ ও সমাজসেবায় তৎপর রয়েছেন তিনি।
বিশেষ করে সুবিধাবঞ্চিত পথশিশুদের কাছে রেজাউল করিম নামের মানুষ টি যেনো একজন দূত হিসেবে পরিচিত।


এ সম্পর্কিত আরো সংবাদ