মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৩৯ পূর্বাহ্ন

উইকেটরক্ষক মুশফিককে নিয়ে মুখ খুললেন সুজন

অনলাইন ডেস্ক
প্রকাশিত: রবিবার, ২৮ মার্চ, ২০২১

ঢাকাঃ নিউজিল্যান্ডে উইকেটের পেছনে সময়টা ভালো যাচ্ছ না দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমের। তার উইকেটকিপিং ইস্যুতে মিডিয়ার সঙ্গে কথা বলেছেন খালেদ মাহমুদ সুজন। তার ভাষ্যমতে সিদ্ধান্তটা মুশফিকের উপরই চাপিয়ে দিয়েছেন সুজন।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের পাশাপাশি দলকে ভুগিয়েছে ফিল্ডিং। দু-এক জন ছাড়া বাকিদের দেখে মনে হয়েছে ফিল্ডিং করাই ভুলে গিয়েছেন সবাই। তার মধ্যে অন্যতম মুশফিকের উইকেটকিপিং! বরাবরের মতো এই সিরিজেও প্রশ্নবিদ্ধ হচ্ছে কিপার মুশফিককে নিয়ে। দ্বিতীয় ওয়ানডেতে নিশামের দেওয়া সহজ ক্যাচটা নিতে পারলে হয়তো ম্যাচটা বাংলাদেশের পক্ষে থাকতে পারত।

দ্বিতীয় ওয়ানডেতেই কেবল ভুল করেননি, সেটির ছাপ রেখেছেন তৃতীয় ম্যাচেও। শুরুতেই তাসকিনের বলে ক্যাচ মিস এবং ইনিংসের শেষ বলে ড্যারেল মিচেলের রান আউট মিস করে সেঞ্চুরি করার সুযোগ করে দিয়েছেন দলের এ অভিজ্ঞ ক্রিকেটার। এতো মিসের পর তার উইকেটকিপিং নিয়ে বিস্তর সমলোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এবার এই ইস্যুতে মুখ খুলেছেন বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন। নিজের মতামতের চেয়ে সিদ্ধান্তটা মুশফিকের উপরই ছেড়ে দিয়েছেন তিনি।

“আমি মনে করি বাংলাদেশ দলের সবাই জেতার জন্যই খেলে, মুশফিকও। আমি মনে করি মুশফিকই সঠিক ব্যক্তি সিদ্ধান্ত নেওয়ার জন্য (কিপিং করবে কী, করবে না) । এখন কী তার সময় হয়েছে কি না গ্লাভসটা তুলে রেখে ব্যাটিংয়ে আরও মনোযোগ দিবে, ফিল্ডিংয়ে দলকে সাপোর্ট দিবে। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি এভাবে আলাপ না করে বলতে চাই ও খুব ভালো চিন্তাবিদ। বাংলাদেশ দল নিয়ে চিন্তা করে, নিজেকে নিয়ে চিন্তা করে। ও যদি চিন্তা করে দলে যেহেতু মিঠুন রয়েছে এবং আমার কিপিংটা আগের মতো হচ্ছে না সেক্ষেত্রে অন্য একজন করে আমি যদি ব্যাটসম্যান হিসেবে খেলি। আমি মনে করি সিদ্ধান্তটা ওকে নিলেই ভালো হবে।”

অভিজ্ঞতার বিচারে তামিম, মাহমুদউল্লাহ, সাকিবের চেয়ে এগিয়ে মুশফিক। দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার হিসেবে তার অনেক দায়িত্ব রয়েছে বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন।

“বাংলাদেশের ক্রিকেটের সিনিয়র ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক হিসেবে কিন্তু ওর অনেক দায়িত্ব রয়েছে। সে দায়িত্ব থেকেই তাকে সিদ্ধান্ত নিতে হবে।”


এ সম্পর্কিত আরো সংবাদ